ছোট্ট মেয়ে
- মুহাম্মদ হেলাল উদ্দিন - "বিশ্বময় বাংলা ভাষা" ২৮-০৪-২০২৪

ছোট মেয়ে


হেটে -হেটে ,দেখে -দেখে গ্রামের পথে

দেখিলাম ছোট মেয়ে স্কুলের সাথে

খেলছিল দড়ি খেলা মধ্যাহ্ন বিরতিতে

ছড়াচ্ছিল সুন্দরের আভা পরতে পরতে ।

চন্দ্রের মতন মুখ খানি চক্ষু চপল

অপার আদুরী মুক্তার কপোল।





ডাকিতেই চাহিল চক্ষু তুলিয়া

হাসি মুখে বলিল জী ভাইয়া !

একই পাড়ায় বাড়ি ,না হয় দেখা

বিদেশ ফেরত বলিয়া ,সুযোগ পাইয়া।

চির চেনা আদুরী কোলে তুলিয়া

আদর -সোহাগ বিলাইল অন্তর জুড়িয়া।

জগত জুড়িয়া ভালবাসার তরে

মানুষ পাঠালেন প্রভু গুপ্ত রশ্মি ধরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।